Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd নভেম্বর ২০২৩

বিউবো'র নব নিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের বুনিয়াদি প্রশিক্ষণ উদ্বোধন


প্রকাশন তারিখ : 2023-11-02

 

আজ ২ নভেম্বর বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ২০২৩ সালে নিয়োগপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলীদের বুনিয়াদি প্রশিক্ষণ উদ্বোধন করেন চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বিউবো'র প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিউবো’র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদস্য প্রশাসন মাহমুদুল কবীর মুরাদ।

 

উদ্বোধনী অনুষ্ঠানে সদ্য প্রশিক্ষণে অংশগ্রহণ করা নব নিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিউবো চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে উপদেশ ও গঠনমূলক বক্তব্য রাখেন বিউবো’র সদস্য প্রশাসন মাহমুদুল কবীর মুরাদ, সদস্য উৎপাদন প্রকৌশলী এস এম ওয়াজেদ আলী সরদার, সদস্য বিতরণ প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, সদস্য পরিকল্পনা ও উন্নয়ন প্রকৌশলী পল্লবী জামান এবং মহা-ব্যবস্থাপক প্রশিক্ষণ প্রকৌশলী গোবিন্দ চন্দ্র লাহা। অনুষ্ঠান পরিচালনা করেন প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শারমীন সুলতানা ও ইয়াসমিন আরা মিতু। এসময় প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে দু্ইজন প্রশিক্ষণার্থী তাদের অভিজ্ঞতালব্ধ ও কৃতজ্ঞতাসূচক বক্তব্য প্রদান করেন।

 

নব নিযুক্ত ১০৬ জন উপ-সহকারী প্রকৌশলী আগামী ৪ নভেম্বর থেকে ৩টি গ্রুপে বিভক্ত হয়ে যথাক্রমে ঘোড়াশাল প্রশিক্ষণ কেন্দ্র, কক্সবাজার প্রশিক্ষণ একাডেমী ও প্রকৌশল একাডেমী কাপ্তাইয়ে ২ মাসব্যাপি এই বুনিয়াদি প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন।