Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ August ২০২১

বিউবো’র কাছে পিপিই হস্তান্তর।


প্রকাশন তারিখ : 2020-07-26

 

 

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন, বেসরকারি খাতের বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো করোনা সংকটের প্রথম থেকেই নানা সুরক্ষা সামগ্রী দিয়ে বিদ্যুৎ খাত ও সরকারকে সহযোগিতা করে আসছে। প্রতিমন্ত্রী ২৫ জুলাই এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে টেকনাফ সোলারটেক এনার্জি লিমিটেডের পিপিই হস্তান্তরকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রতিমন্ত্রী সংকটকালে বিদ্যুৎ খাত তথা বাংলাদেশ সরকারের পাশে থাকার জন্য টেকনাফ সোলারটেক এনার্জি লিমিটেডসহ অন্যান্য আইপিপি প্রতিষ্ঠানগুলোকে ধন্যবাদ জানান। এসময় তিনি বিদ্যুৎ খাতের জন্য একটি পৃথক হাসপাতালের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিউবো চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন এর হাতে ১৬৫০ পিস পিপিই তুলে দেন টেকনাফ সোলারটেক এনার্জি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক নুহের লতিফ খান। উল্লেখ্য, এর আগে সুতিয়াখালী ময়মনসিংহ সোলার প্রজেক্ট কোম্পানি লি: ৫৫০ পিস পিপিই, ৪ হাজার হ্যান্ড গ্লোভস, ৬০ হাজার ২৫০ পিস সার্জিক্যাল মাস্ক ও ২৫ পিস ইনফ্রারেড থার্মোমিটার, কনফিডেন্স পাওয়ার হোল্ডিং লি: ৬শ’ পিস পিপিই, ৬শ’ হ্যান্ড গ্লোভস, ৬শ’ সার্জিক্যাল মাস্ক ও ৬শ’ ফেস শিল্ডস, বাংলা ট্র্যাক ৩৫০ পিস কেএন ৯৫ মাস্ক, ওরিয়ন গ্রুপ ১৫শ’ সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এবং সামিট গ্রুপসহ অনেকে করোনা সুরক্ষা সামগ্রী দিয়ে বিউবোর মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সহায়তা করেছে।

বিউবো চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন এসময় বলেন, করোনাকালে দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বেসরকারি বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর ভূমিকা অনস্বীকার্য। তিনি করোনা সংকটকালে পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লোভসসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে বিউবো’কে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে ধন্যবাদ জানান। 

ভার্চ্যুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিউবো’র সদস্য প্রশাসন মো. জহুরুল হক, সদস্য কোম্পানী এ্যাফেয়ার্স নূরুন নাহার বেগমসহ বিউবো’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।