Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ ফেব্রুয়ারি ২০২২

হাতিয়ায় ১৫ মেঃওঃ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিউবো ও দেশ এনার্জি লিঃ এর মধ্যে চুক্তি স্বাক্ষর


প্রকাশন তারিখ : 2022-02-09

নোয়াখালীর হাতিয়া দ্বীপে ১৫ মেগাওয়াট এইচএফও ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও দেশ এনার্জি লিমিটেড এর মধ্যে ৮ ফেব্রুয়ারি ওয়াপদা ভবনের বোর্ড সভাকক্ষে বিদ্যুৎ ক্রয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিউবো’র সদস্যবর্গ উপস্থিত ছিলেন।

২০ বছর মেয়াদী এই বিদ্যুৎ কেন্দ্রটির প্রতি কিলোওয়াট বিদ্যুতের দাম পড়বে ১২.১০৪২ ইউএস সেন্টস। আগামী ২৬ মার্চ কেন্দ্রটির উৎপাদনে আসার কথা রয়েছে। বিউবো’র নিজস্ব ৬.৪১৭ একর জমিতে নির্মিত হবে এ বিদ্যুৎ কেন্দ্র।

বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) ও ল্যান্ড লিজ এগ্রিমেন্ট (এলএলএ) এ বিউবো’র পক্ষে বোর্ড সচিব মোহাম্মদ সেলিম রেজা ও দেশ এনার্জি লিমিটেড এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক নাভিদুল হক স্বাক্ষর করেন। অনুষ্ঠানে দেশ এনার্জি লিমিটেড এর সঙ্গে স্বাক্ষরিত ইমপ্লিমেন্টেশন এগ্রিমেন্ট (আইএ) এ বিদ্যুৎ বিভাগের পক্ষে স্বাক্ষর করেন যুগ্ম সচিব মোহাম্মদ নাজমুল আবেদীন।

চুক্তি স্বাক্ষরের প্রারম্ভে বিউবো চেয়ারম্যান প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি যথাসময়ে বিদ্যুৎ কেন্দ্রটি উৎপাদনে আনার জন্য স্পন্সর প্রতিষ্ঠানকে অনুরোধ জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিউবো ও দেশ এনার্জি লিমিটেড এর সংশ্লিষ্ট ঊধ্বর্তন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।