Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ August ২০২১

৫৮৪ মেঃ ওঃ ক্ষমতার বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে বিউবো-ইউনিক চুক্তি স্বাক্ষর।


প্রকাশন তারিখ : 2019-07-24

নারায়ণগঞ্জের মেঘনাঘাটে ৫৮৪ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের লক্ষ্যে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর মধ্যে ২৪ জুলাই বিদ্যুৎ ভবনের মুক্তি হলে বিদ্যুৎ ক্রয় চুক্তি (পিপিএ) চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

একই সময় ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর সঙ্গে স্বাক্ষরিত আরও চুক্তির মধ্যে রয়েছে বিদ্যুৎ বিভাগ ও পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর সঙ্গে ইমপ্লিমেন্টেশন এগ্রিমেন্ট (আইএ) ও তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: এর সঙ্গে গ্যাস সাপ্লাই এগ্রিমেন্ট (জিএসএ)।

বিউবো চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস, পেট্রোবাংলার চেয়ারম্যান মো. রুহুল আমিন। আরো উপস্থিত ছিলেন ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর চেয়ারম্যান মোহা. নুর আলী, ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী নাফিজ সরাফত এবং জিই পাওয়ারের দক্ষিণ এশিয়ার সিইও দীপেশ নন্দা।  

পিপিএ তে বিউবো’র পক্ষে বোর্ড সচিব সাইফুল ইসলাম আজাদ ও ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী নাফিজ সরাফত স্বাক্ষর করেন।