Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৪ জানুয়ারি ২০২৪

বিউবো'র নব নিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের মধ্যে বুনিয়াদি প্রশিক্ষণ শেষে সনদপত্র বিতরণ


প্রকাশন তারিখ : 2024-01-04

আজ ০৪ জানুয়ারি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) ২০২৩ সালে নিয়োগপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলীদের মধ্যে বুনিয়াদি প্রশিক্ষণ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিদ্যুৎ ভবনের মুক্তি হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিউবো চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্যবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিউবো’র সদস্য প্রশাসন মাহমুদুল কবীর মুরাদ।

সমাপনী অনুষ্ঠানে সদ্য প্রশিক্ষণে অংশগ্রহণ করা নব নিযুক্ত উপ-সহকারী প্রকৌশলীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিউবো চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে উপদেশ ও গঠনমূলক বক্তব্য রাখেন বিউবো’র সদস্য প্রশাসন মাহমুদুল কবীর মুরাদ এবং সদস্য কোম্পানি অ্যাফেয়ার্স খন্দকার মোকাম্মেল হোসেন। পরিচালক প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তরের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহা-ব্যবস্থাপক প্রশিক্ষণ প্রকৌশলী গোবিন্দ চন্দ্র লাহা। এসময় প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে মোঃ লুমানুল হাসান লুমন এবং সুমাইয়া রুমি তাদের অভিজ্ঞতালব্ধ ও কৃতজ্ঞতাসূচক বক্তব্য প্রদান করেন। সমাপনী অনুষ্ঠানে নব নিযুক্ত ১০৩ জন উপ-সহকারী প্রকৌশলীর মাঝে এসময় সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়।

উল্লেখ্য নব নিযুক্ত ১০৩ জন উপ-সহকারী প্রকৌশলী গত ৪ নভেম্বর ২০২৩ থেকে ৩টি গ্রুপে বিভক্ত হয়ে যথাক্রমে ঘোড়াশাল প্রশিক্ষণ কেন্দ্র, কক্সবাজার প্রশিক্ষণ একাডেমী ও প্রকৌশল একাডেমী কাপ্তাইয়ে ২ মাসব্যাপি এই বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন করেন।