Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ August ২০২১

প্রকৌশলী এ.বি.এম আব্দুল্লাহ-এর সদস্য বিতরণ পদে যোগদান।


প্রকাশন তারিখ : 2009-07-20

প্রকৌশলী এ.বি.এম আব্দুল্লাহ গত ০৫/০৭/২০২০ ইং বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য, বিতরণ পদে যোগদান করেছেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি প্রধান প্রকৌশলী, বিতরণ কেন্দ্রীয় অঞ্চল, বিউবো, ময়মনসিংহে দায়িত্বরত ছিলেন।

প্রকৌশলী এ.বি.এম আব্দুল্লাহ ৩১ অক্টোবর, ১৯৬১ সালে জামালপুর জেলায় জন্মগ্রহণ করেন।

তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বি.এস.সি ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ডিগ্রি অর্জন করেন।

২৪ অক্টোবর, ১৯৮৪ সালে তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী পদে যোগদান করেন।

তিনি সহকারী প্রকৌশলী পদে পিএন্ডডি ডিভিশন দিনাজপুর, বিতরণ বিভাগ রংপুর, রংপুর বিদ্যুৎ সরবরাহ; আবাসিক প্রকৌশলী লালমনিরহাট বিদ্যুৎ সরবরাহ, উপ-বিভাগীয় প্রকৌশলী আর.আর.এ.জি.এস ঈশ্বরদি, রংপুর ও বগুড়া; নির্বাহী প্রকৌশলী এপিএসসিএল, বিবিবি-১(উঃ) ময়মনসিংহ, টিকিউএম প্রমোশন অফিস, বিবিবি শেরপুর; উপ-সচিব (বিতরণ), বিউবো, ঢাকা; পরিচালক, বৈদ্যুতিক সরঞ্জাম পরিদপ্তর, বিউবো, ঢাকা; প্রকল্প পরিচালক (তঃপ্রঃ), ঘোড়াশাল ৬ষ্ঠ ইউনিট রিপাওয়ারিং প্রকল্প, ব্যবস্থাপক (সংরক্ষণ) ঘোড়াশাল বিদ্যুৎ কেন্দ্র; পরিচালক, ঘোড়াশাল প্রশিক্ষণ কেন্দ্র এবং প্রধান প্রকৌশলী, বিতরণ, কুমিল্লা অঞ্চলের দায়িত্ব পালন করেন।

প্রশিক্ষণ ও পেশাগত কাজে তিনি চীন, সিঙ্গাপুর, থাইল্যান্ড, জার্মানি, সুইজারল্যান্ড, নরওয়ে, সুইডেন, ডেনমার্ক, আমেরিকা ও ইংল্যান্ড ভ্রমণ করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং ২(দুই) পুত্র সন্তানের জনক।